Free Shipping on orders over US$39.99 How to make these links

দুবাইতে ট্যুরিজম মেলায় বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতের দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে শুরু হয়েছে ২৫তম অ্যারাবিয়ান ট্রাভেল মার্কেট (এটিএম)। সমগ্র মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা অঞ্চলে প্রসিদ্ধ এ ট্যুরিজম মেলায় অংশ নিয়েছে বাংলাদেশসহ ৬৮ দেশের ২ হাজার ৯৩৬টি পর্যটন প্রতিষ্ঠান।

রোববার (২২ এপ্রিল) থেকে শুরু হওয়া চার দিনব্যাপী এ মেলা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত চলবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামালের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি টিম মেলায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। আর বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) তত্ত্বাবধানে মেলায় প্রথমবারের মতো অংশ নিয়েছে আটটি ট্যুর অপারেটর কোম্পানি।

মেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করে বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী বলেন, পর্যটন পৃথিবীর পথে পথে মানুষের মাঝে শুধু সম্পর্কের উত্তরণই ঘটায় না, বিনিয়োগ, বাণিজ্য এবং কর্মসংস্থান সৃষ্টিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এ ক্ষেত্রে আরব দেশসমূহ, বাংলাদেশ রিলিজিয়াস ট্যুরিজম এবং হালাল ট্যুরিজমকে প্রমোট করতে একসঙ্গে কাজ করতে পারে।

এ সময় বিটিবির পরিচালক নিখিল রঞ্জন রায়, কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, কমার্শিয়াল কাউন্সিলর এস বদিরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মন্ত্রী শ্রীলংকা, মরিশাস এবং মালদ্বীপের পর্যটনমন্ত্রীদের সঙ্গে পর্যটন শিল্পের উন্নয়ন ও পারস্পরিক সহযোগিতা নিয়ে বৈঠক করেন এবং তাদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

Deshi products online
Logo
Reset Password
Compare items
  • Total (0)
Compare
0