Free Shipping on orders over US$39.99 How to make these links

ধর্ষণের প্রতিবাদে উত্তাল ঢাবি, উপাচার্য ব্যস্ত ক্রিকেট নিয়ে

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ধর্ষণের ঘটনার প্রতিবাদে ক্যাম্পাস যখন উত্তাল, এমন পরিস্থিতির মধ্যেই আজ মঙ্গলবার ‘বঙ্গবন্ধু টিচার্স ক্রিকেট লীগ’–এর উদ্বোধন করে সমালোচনার মুখে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

রাজধানীর শেওড়া এলাকায় গত রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্ষণিকা বাসে করে বান্ধবীর বাসায় যাওয়ার পথে কুর্মিটোলা এলাকায় বাস থেকে নেমে ধর্ষণের শিকার হন ওই ছাত্রী। পরে গভীর রাতে ওই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়। এই ঘটনায় রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় মামলা হয়েছে।

 

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবিতে আজ দিনভর আন্দোলনে উত্তাল ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্যাম্পাসে বিভিন্ন ছাত্রসংগঠনের পাশাপাশি বিচারের দাবিতে ব্যাচভিত্তিকভাবে আন্দোলন-কর্মসূচি করেছেন শিক্ষার্থীরা।

একদিকে যখন আন্দোলন চলছে, অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রিকেট লিগ উদ্বোধন করেন উপাচার্য। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিকেট কমিটির চেয়ারম্যান মো. হাসিবুর রশীদ, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অসীম সরকার, শিক্ষক সমিতির নেতা জিয়াউর রহমান প্রমুখ তার সঙ্গে ছিলেন।

আন্দোলনের মধ্যে উপাচার্যের ক্রিকেট লিগ উদ্বোধনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে বিজ্ঞপ্তির সঙ্গে ছবিটি গণমাধ্যমে পাঠানো হয়েছে। ছবিটি শেয়ার করে সামাজিক যোগাযোগমাধ্যমে উপাচার্যের সমালোচনায় মুখর হয়েছেন শিক্ষার্থীদের অনেকেই।

Probashi Barta Corporation (PBC24 - USA)
Logo
Reset Password
Compare items
  • Total (0)
Compare
0