Free Shipping on orders over US$39.99 How to make these links

নিউইয়র্কের ব্রঙ্কসে ‘মীর শিবলীর জন্য আমরা’

অসুস্থ মিডিয়া কর্মী মীর ই ওয়াজিদশিবলীর চিকিৎসা তহবিল গঠনের জন্যে গত ৩ আগস্ট শুক্রবার রাতে মীর
শিবলীর জন্য আমরা; শীর্ষক বিশেষ অনুষ্ঠান হয়েছে নিউইয়র্কের ব্রঙ্কসে। এ আয়োজনে শিবলীর জন্যে নিবেদিত ছিল কনসার্টের ব্যবস্থা।

স্টারলিং-বাংলাবাজার এভিনিউর আল-আকসা পার্টি হলে শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত আয়োজিত এই অনুষ্ঠানে মীর শিবলীর বন্ধু, শুভাকাঙ্খী, শিল্পী, কবি, সাহিত্যিক, আবৃত্তিকারগণ অংশগ্রহণ করেন। মূল আয়োজক ছিলেন নারী নেত্রী মাকসুদা আহমেদ।

কিডনিজনিত রোগে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা নিউইয়র্ক
প্রবাসী বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, বাংলা টিভির মহাপরিচালক মীর শিবলীর চিকিৎসা সহযোগিতায় আয়োজন করা হয় এ বিশেষ অনুষ্ঠান। শিবলীর চিকিৎসা তহবিল গঠনে ব্যাপক সাড়াও পড়ে। বিশিষ্ট কমিউনিটি এক্টিভিস্ট ও দ্য অপ্টিমিস্টের মিনহাজ আহমেদ শাম্মুর সঞ্চালনায় দেশ ও প্রবাসের সেরা শিল্পীরা গানে গানে মুগ্ধ করেন অনুষ্ঠানে আগত সকলকে। শিল্পীদের অন্যতম ছিলেন কন্ঠযোদ্ধা শহীদ হাসান, শামিম সিদ্দিকী, শাহ মাহবুব, তাহমিনা শহীদ,কামরুজ্জামান বকুল, শারমিন তানিয়া, আফজাল, ফরহাদ আদনান প্রমুখ।

কবিতা আবৃত্তি করেন সেমন্তী ওয়াহেদ, বিপ্লব ও শিশু মায়া এঞ্জালিকা। স্বাগত বক্তব্য রাখেন মাকসুদা আহমেদ। এসময় তহবিলে আর্থিক অনুদান প্রদানের পাশাপাশি মঞ্চে এসে শিবলীর জন্যে সহানুভূতি প্রদর্শণ করেন অনেকেই। বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ মঞ্চে এস তাদের হৃদয় নিংড়ানো ভালবাসার পরিচয় দেন। তারা বলেন, যে মানুষটি তার মিডিয়ার মাধ্যমে প্রায় ৩০ বছর কমিউনিটিকে সেবা দিয়েছেন। মানবিকতার প্রশ্নে সেই মানুষটির প্রতি সকলেই এগিয়ে আসা উচিত। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট অভিনেত্রী তমালিকা কর্মকার, স্টারলিং বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন, মামুন’স টিউরোরিয়ালের কর্নধার শেখ আল মামুন, বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের,ভয়েস অব আমেরিকার নিউইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণ,ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, সাপ্তাহিকের যুক্তরাষ্ট্র প্রতিনিধি নিহার সিদ্দিকী, এশিয়ান মাল্টি সার্ভিসের কর্ণধার সাইদুর রহমান লিংকন,শিল্পী তোপন মোদক, কমিউনিটি এক্টিভিস্ট ডা. নাহিদ খান, মেরী যোবায়দা, রফিকুল ইসলাম, ইমরান রন শাহ, মনজুর চৌধুরী জগলুল,মামুন রহমান, কাউসার আহমেদ, শাহ বদরুজ্জামান রুহেল প্রমুখ।

অনুষ্ঠানে সকলের সহানুভূতির কেন্দ্রবিন্দুতে পরিণত হন স্বল্পভাষী শিবলী। ব্রঙ্কসে এ আয়োজনটি এক অনন্য উদাহরণে পরিণত হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে কথা বলেন মীর শিবলী, তার স্ত্রী বিশিষ্ট অভিনেত্রী শারমিন রেজা ইভা এবং তাদের একমাত্র কণ্যা রূপন্তী ওয়াজিদ। তাদের আবেগঘন বক্তব্য সকলের হৃদয় স্পর্শ করে। অসুস্থ শিবলীর পাশে দাঁড়ানোর জন্যে প্রবাসীদের প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়েছে তারা। দোয়া চেয়েছেন তার আশু আরোগ্যের জন্যে। উল্লেখ্য, গণমাধ্যম ব্যক্তিত্ব মীর শিবলীর দুটি কিডনিই বর্তমানে অচল হয়ে পড়েছে। তাকে বাঁচাতে হলে শিগগির তা প্রতিস্থাপন করতে হবে। যুক্তরাষ্ট্রের হাসপাতালে কিডনি প্রতিস্থাপনের সিরিয়াল জটিলতার আশংকায় ভারতে চিকিৎসা নেয়ার উদ্যোগ নেয় হয়েছে। এগিয়ে এসেছেন বাংলাদেশের স্বজনেরা। ইতোমধ্যে কিডনি ম্যাচও করেছে। ঢাকা হয়ে ভারতে গিয়ে তা প্রতিস্থাপনে বিরাট অংকের অর্থের দরকার। সে অর্থের সংকুলান হলেই শিবলীকে চিকিৎসার জন্য ভারতে নেয়া হবে বলে তার ঘনিষ্ঠজনেরা জানিয়েছেন।

ছবি : নিহার সিদ্দিকী।

Probashi Barta Corporation (PBC24 - USA)
Logo
Reset Password
Compare items
  • Total (0)
Compare
0