Free Shipping on orders over US$39.99 How to make these links

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে দুই লাখ ৯২ হাজার

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮৫ হাজারের বেশি মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে পাঁচ হাজারের বেশি মানুষের। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত দুই লাখ ৯২ হাজার ৪৫১ জন করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছে প্রায় ১৬ লাখ মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে এক হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৮৩ হাজার ৪২৫ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১৪ লাখ আট হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রের পর একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭৭৯ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে ১২ হাজার ৪০৪ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ৭৭ হাজার ছাড়িয়ে গেছে।

বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে রাশিয়া্। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৩২ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১০৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে দুই হাজার ১১৬ জনের।

ইউরোপের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। সেখানে নতুন করে ৬২৭ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যেই। সেখানে এখন পর্যন্ত ৩২ হাজার ৬৯২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ২৬ হাজারের বেশি মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩০ হাজার ৯১১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৭২ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই লাখ ২১ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় ১৭৬ জনের মৃত্যু হয়েছে। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ৯২০ জনের। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৬৯ হাজারের বেশি মানুষ।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৩৪৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ২৬ হাজার ৯৯১ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ ৭৮ হাজারের বেশি মানুষ।

এদিকে জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৭ হাজার ৭৩৮ জন করোনায় মারা গেছে। জার্মানিতে আক্রান্তের সংখ্যা প্রায় এক লাখ ৭৩ হাজার।

Probashi Barta Corporation (PBC24 - USA)
Logo
Reset Password
Compare items
  • Total (0)
Compare
0